জাতীয় শোক দিবসে দরিদ্রদের মাঝে গণপূর্ত অধিদপ্তরের ত্রাণ বিতরণ : উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী

 

নিজস্ব প্রতিবেদক:
গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন- সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে চলেছেন। রোববার জাতীয় শোক দিবস উপলক্ষে গণপূর্ত অধিদপ্তর কর্তৃক ৬৪ জেলায় অসহায়, দরিদ্র ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে ময়মনসিংহের নিজ বাসভবন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ শামীম আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত ত্রাণ বিতরণ কার্যক্রমে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোঃ শহিদ উল্লা খন্দকারসহ গণপূর্ত অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় অনলাইনে যুক্ত থেকে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন।

প্রতিমন্ত্রী বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন দারিদ্র্যমুক্ত সুখী সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের স্বপ্ন দেখতেন। আন্দোলন-সংগ্রামের দীর্ঘ পথ পরিক্রমায় জাতির পিতার হাত ধরেই স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের উৎপত্তি। স্বাধীনতার অব্যবহিত পরে দেশের অর্থনীতি পুনর্গঠনে বঙ্গবন্ধু সকল সেক্টরে উন্নয়ন কার্যক্রম শুরু করেন।

তার দূরদর্শী এবং বলিষ্ঠ নেতৃত্বে অর্জিত সফলতায় ঈর্ষান্বিত হয়ে স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধী চক্র স্বাধীনতাকে অর্থহীন প্রমাণ করতে বিভিন্ন চক্রান্তে লিপ্ত হয়। এর অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৫ আগস্ট ১৯৭৫ সালে নির্মমভাবে হত্যা করা হয়। জাতির পিতার অকাল প্রয়াণে দেশের উন্নয়ন কার্যক্রম মুখ থুবড়ে পড়ে। কিন্তু পরবর্তীতে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভূতপূর্ব উন্নয়ন ও অগ্রগতি সাধিত হয়।

প্রতিমন্ত্রী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে দারিদ্র্যের হার উল্লেখযোগ্য হারে হ্রাস পেয়েছে। দেশ স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। রেমিটেন্স প্রবাহ বৃদ্ধি এবং বৈদেশিক মুদ্রার রিজার্ভ রেকর্ড পরিমাণ বৃদ্ধি পেয়ে ৪৫ বিলিয়ন মার্কিন ডলার অতিক্রম করেছে। এতসব উন্নয়ন ও অগ্রগতি সম্ভব হয়েছে একমাত্র জননেত্রী শেখ হাসিনার যোগ্য ও বলিষ্ঠ নেতৃত্ব এবং নিরলস পরিশ্রমের ফলে। তিনি সকাল থেকে সন্ধ্যা দিনরাত পরিশ্রম করে দেশের উন্নয়ন ও অগ্রগতির লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

Print Friendly, PDF & Email