উন্নয়নমূলক কাজকে অগ্রাধিকার দিয়ে এলাকাবাসীর পাশে থাকতে চান এমপি জিয়া

 

মো. শফিকুল ইসলাম:
ছাত্রাবস্থায় স্থানীয় আওয়ামী লীগ নেতা হাফিজুর রহমান হাসনুর হাত ধরে রাজণীতিতে পা রাখেন চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলাস্থ রহনপুর পৌরসভার শেখপাড়া এলাকার মুঃ জিয়াউর রহমান। ১৯৯৭ সালে রহনপুর ইউনিয়ন কে রহনপুর পৌরসভা হিসেবে পুনর্গঠন করার পর জিয়াউর রহমানকে পৌরসভার প্রথম প্রশাসক মনোনীত করা হয়। পরবর্তিতে ১৯৯৯ সালে তিনি রহনপুর পৌরসভার প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন। পরিচ্ছন্ন রাজনীতিক হিসেবে এলাকাবাসীর প্রিয় এই নেতা ২০০৯ সালে অষ্টম জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ এর মনোনয়নে চাঁপাইনবাবগঞ্জ -২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। বিগত একাদশ সংসদে বিএনপি তার দলের সিদ্ধান্ত অনুযায়ী পদত্যাগ করলে এই আসনটি ফাঁকা হয়ে যায়। ফলে ২০২৩ সালে একাদশ জাতীয় সংসদ উপ-নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি জিয়াউর রহমান দ্বিতীয় বারের মতো এমপি নিবার্চিত হন।

আর দ্বাদশ জাতীয় সংসদ নিবার্চনে মু. জিয়াউর রহমান বিপুল ভোট পেয়ে তৃতীয় বার এমপি নিবার্চিত হন। বর্তমানে তিনি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পাদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপিত দায়িত্বে রয়েছেন। তিনি জানান, উন্নয়নমূলক কাজকে অগ্রাধিকার দিয়ে সারা জীবন তিনি এলাকাবাসীর পাশে থাকতে চান।
তিনি ১৯৭০ সালে রহনপুর এ. বি. সরকারি উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও ১৯৭৩ সালে তিনি রহনপুর ইউসুফ আলী ডিগ্রী কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন।

মু: জিয়াউর রহমান বলেন, দেশের মানুষ যে আশা ও স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে চতুর্থবারের মতো ক্ষমতায় এনেছে; সেই আশা ও স্বপ্নপূরণে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। উন্নয়নের গতি অব্যাহত থাকলে এশিয়ার সেরা দেশ হবে বাংলাদেশ। তাই যার যার অবস্থান থেকে সততার সঙ্গে কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর সততা ও মেধা দিয়ে বাংলাদেশ সৃষ্টি করেছেন। আর বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সততা, প্রজ্ঞা, মেধা এবং রাজনৈতিক দূরদর্শিতা দিয়ে এমন এক অনন্য উচ্চতায় পৌঁছে গেছেন যে, শুধু বাংলাদেশ নয়, আন্তর্জাতিক মহল তাঁর প্রতি খুবই শ্রদ্ধাশীল। তাই আমাদের সবাইকে কাজ করতে হবে।

 

Print Friendly, PDF & Email